• শনিবার, ১৮ মে ২০২৪, ০১:১৭ অপরাহ্ন |
  • English Version

পাকুন্দিয়ায় ফলন আসা সাড়ে ৪শ করলা গাছ কেটে দিল দুর্বৃত্তরা

# নিজস্ব প্রতিবেদক :-
কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় পূর্ব শত্রুতার জের ধরে মো. মোস্তুফা নামে এক কৃষকের ৫২ শতাংশ জমিতে রোপন করা সবজি বাগানে ফলন আসা সাড়ে ৪শ করলা গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। ৩০ জানুয়ারি সোমবার দিবাগত রাত সাড়ে ৪টার দিকে পাকুন্দিয়া পৌর এলাকার টান লক্ষীয়া গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় আজ ৩১ জানুয়ারি মঙ্গলবার দুপুরে কৃষক মোস্তুফা বাদী হয়ে ১৩ জনের নাম উল্লেখ করে পাকুন্দিয়া থানায় লিখিত অভিযোগ করেছেন।
অভিযুক্তরা হলেন, পৌর এলাকার টান লক্ষীয়া গ্রামের দুলু মিয়ার ছেলে মো. আসাদ (৪০) ও মো. হাসেন (৫০), একই গ্রামের আসাদের ছেলে আরফান (২২), হাসেনের ছেলে মো. মাহিন (২৪), মৃত রইছ উদ্দিনের ছেলে মো. মিঠু (২৮) ও মো. হুমায়ূন (৪০), মফিজ উদ্দিনের ছেলে মুর্শিদ উদ্দিন (৩৮), মৃত আ. রহমানের ছেলে মফিজ উদ্দিন (৫৫), হুমায়ূনের ছেলে হৃদয় (২২), মৃত মালেকের ছেলে সিদ্দিক হোসেন (৫৫), সিদ্দিক হোসেনের ছেলে মো. রানা (২৫), মৃত হেলিমের ছেলে কাদির হোসেন (৩৮) ও আজলদী গ্রামের মৃত ফালু মিয়ার ছেলে মো. রিয়েল (২৮)।
অভিযোগ থেকে জানা যায়, ওই গ্রামের মো. মোস্তুফা বাড়ির পেছনে ৫২ শতাংশ জমিতে সাড়ে ৪শ করলার চারা রোপন করেন। পরিচর্যায় এরই মধ্যে গাছ গুলোতে করলা ধরতে শুরু করেছে। সোমবার দিবাগত রাত সাড়ে ৪টার দিকে সেগুলো ধারালো অস্ত্র দিয়ে গুড়া থেকে কেটে দিয়েছে অভিযুক্তরা।
ভুক্তভোগী কৃষক মো. মোস্তুফা বলেন, দীর্ঘদিন ধরে আমাদের সঙ্গে প্রতিবেশী অভিযুক্তদের জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে। এর জেরে অভিযুক্তরাই আমার সবজি ক্ষেতের করলা গাছ গুলো কেটে তছনছ করে দিয়েছে। এতে আমার ৪ লাখ টাকার ক্ষতি হয়েছে। আমি এর সঠিক বিচার চাই।
এ বিষয়ে জানতে অভিযুক্তদের বাড়িতে গিয়ে কাউকে পাওয়া যায়নি। তবে অভিযুক্ত আসাদের বৃদ্ধ বাবা দুলু মিয়া বলেন, রাতের অন্ধকারে কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে কেউ জানে না। অথচ আমার ছেলেদের দোষারোপ করা হচ্ছে।
পাকুন্দিয়া থানার ভারপ্রাপ্ত কর্মর্কর্তা (ওসি) মো. সারোয়ার জাহান বলেন, অভিযোগ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *